ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ফুটপাতের ছেলেটি আজ বিশ্বকাপের বড় তারকা  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪২, ২৭ জুন ২০১৮

স্বপ্ন মানুষকে বাচঁতে শিখায়। স্বপ্ন মানুষকে ঘুমাতে দেয়না। এমন স্বপ্ন দেখেছিলো ফুটপাতের ইরানের গোলরক্ষক আলী রেজা। সম্প্রতি পর্তুগালের সঙ্গে ড্র করে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে ইরান। তবে এই ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদোর পেনাল্টি ঠেকিয়ে বিশ্বকাপের বড় তারকা বনে গেছেন ইরানের গোলরক্ষক আলী রেজা। কিন্তু এই গোলরক্ষকের অতীত ইতিহাস জানলে তার প্রতি আরও সহানুভূতি জন্মাতে পারে আপনার।

আলী রেজার ইরানের একটি গরিব পরিবারে জন্ম। দুমুঠো খাবারের জন্য একসময়ে গাড়ি ধোয়ামোছাও করতেন। রাস্তার কাটা দিন রাতে অধিকাংশ সময়। একদিন স্থির করলেন তেহরানে পালিয়ে যাবেন। স্বপ্ন দেখতেন একদিন বড় ফুটবলার হবেন।   

দেশের হয়ে খেলবেন। সেই স্বপ্ন পূরণ করার জন্য আলি রেজা বাড়ি থেকে পালিয়ে যান তেহরানে। সেখানেই শুরু হয় তার অনুশীলন। স্বপ্ন সত্যি করার জন্য নিজেকে ডুবিয়ে দিতেন অনুশীলনে। অনেকেই রেজাকে ফুটবল ক্লাবের সামনে শুয়ে থাকতে দেখেছেন। ভুল করে তাঁকে ভিক্ষাও দিয়েছেন অনেকে। গলি থেকে রাজপথে আজ উঠে এসেছেন ইরানের গোলরক্ষক। বিশ্বকাপ তাঁকে পরিচিতি দিয়েছে। ইরান বিশ্বকাপ থেকে বিদায় নিলেও রোনালদোর পেনাল্টি ঠেকিয়ে আলি রেজা এখন সুপারস্টার।

টিআর/এসি  

  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি